৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ


সাবেক সাংসদ ও বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত আর নেই

Made with LogoLicious Add Your Logo App

মো: রুবেল : নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক সংসদ সদস্য, মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর নোয়াখালী জেলার মুজিব বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত (৭৮) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মাহমুদুর রহমান বেলায়েতের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে অসংখ্য নেতা-কর্মী ও সব শ্রেণি-পেশার মানুষ তার ঢাকার বাসায় এবং নোয়াখালীর চাটখিল পৌরসভার দৌলতপুর গ্রামের বাড়িতে ভিড় জমান ।

মাহমুদুর রহমান বেলায়েত নোয়াখালী জেলায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ভূমিকা পালন করেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ছিলেন নোয়াখালী জেলা মুজিব বাহিনীর প্রধান। চৌমুহনী এস এ কলেজের সাবেক ভিপি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। পরবর্তীতে মাহমুদুর রহমান বেলায়েত নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি নোয়াখালীর চাটখিল উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন থেকে প্রথমবার ১৯৭৩ সালে, দ্বিতীয় বার ১৯৮৬ সালে নৌকা প্রতিক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালী ১ আসনে জাতীয় সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারি জাহাঙ্গীর আলম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়র আনম সেলিম, সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল, জেলা জাসদের সভাপতি নুরে আলম পারভেজ, সেক্রেটারী অ্যাডভোকেট আজিজুল হক বকসী, চাটখিল উপজেলা আ’লীগের সভাপতি ও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, চাটখিল পৌরসভা আ’লীগ সভাপতি শাহ জাহান খান বাবুল প্রমুখ।

মরহুম মাহমুদুর রহমান বেলায়েত এর প্রথম জানাজা দুপুর ২ টা ৩০ মিনিটে ঢাকার ন্যাম ভবন প্রাঙ্গনে, দ্বিতীয় জানাজা রাত ৮ টা ৩০ মিনিটে চাটখিল পি.জি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ও তৃতীয় জানাজা নোয়াখালীর মাইজদী সার্কিট হাউজ প্রাঙ্গনে মঙ্গলবার সকাল ১০ টা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তার পিতা- মাতার কবরের পাশে মাইজদীতে তাকে শায়িত করা হবে।

ফেইসবুকে চাটখিল নিউজ ২৪ ডট কম


Shares